Haay Shadhinota - LRB

হায় স্বাধীনতা
Lyrics: Bappi Khan
Band: LRB
Album:  Ghumonto Shohore
Singer: Ayub Bachchu
Year: 1995



Haay Shadhinota Lyrics

আমি এক সাধারন ছেলে
স্বাধীন আমার বাংলাদেশের নগণ্য এক ছেলে
আমি রাজনীতি বুঝি না
মুদ্রা স্ফীতি আমি জানি না
মুক্ত বাজার অর্থনীতি
জুন-জুলাই এর বাজেটখানি
কিছুই বোঝার ক্ষমতা নেইকো আমার
শুধু এইটুকু বুঝি আমি
হায় স্বাধীনতা
স্বাধীন হবার তেইশটি বছর পরেও
সুস্থ আমরা নই। অসুস্থ
মনের শরীরে অসুখ করেছে।
স্বাধীনতার পতাকায় বিষাক্ত লাল পিঁপড়া
হায় স্বাধীনতা

তুমি চটচটে শার্টের বোতামে ছিলে
ছিলে পরিশ্রান্তি পরে এক ডোক পানি
তবুও কেন তুমি সাঁতার কাটো
আবহমান বাংলার নোংরা সুইমিং পোলে
তুমি তো ছিলে সদ্য ফোঁটা গোলাপ
গোলাপ এর রঙ আজ লাল রক্ত মনে হয়
তুমি তো সাদা রজনিগন্ধায় ছিলে
রজনীগন্ধায় কাপন যাত্রা দেখি
তুমি তো ছিলে উত্তেজনায় টইটুম্বুর মিছিল
মিছিলের ছবি মনে হয় গাঁয়েবানা জানাজা

তুমি ছিলে প্রথম প্রেমিকা
তুমি ছিলে না দেখা বাসর রাত
স্বাধীনতা তবুও তুমি তো ছিলে
আমার প্রেমিকাকে দেখেছি
হায় স্বাধীনতা

You May Also Like Ayub Bachchu:
* Jokhon Kokhono
* Shomoyer Srote
* Majhraate Kokhono
* Maatro 10 Din
* Ruposhi Nogor


Click on image to go:

গানটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন...


No comments:

Post a Comment

Note: Only a member of this blog may post a comment.