Jibonanonder Kobitay - Bachchu

জীবনানন্দের কবিতা
Lyrics:
Album: Dewal

dewal
Singer: Ayub Bachchu
Year: 2000



Jibonanonder Kobita Lyrics

জীবনানন্দের কবিতা উপমায় একটু মিথ্যে নেই
পৃথিবীকে তোমারই জন্যে ছাড়তে কোন আপত্তি নেই
তোমাকে ছাড়া যে বাঁচবো না
এর চেয়ে বড় কোন সত্যি নেই

জীবনানন্দের কবিতা উপমায় একটু মিথ্যে নেই
তোমাকে ছাড়া যে বাঁচবো না
এর চেয়ে বড় কোন সত্যি নেই
জীবনানন্দের কবিতা

একটা অরণ্য সে শুধু আমার
সেখানে বিচরণ শুধুই তোমার
সে অভয়ারণ্যে আর কিছু নেই
একটা অরণ্য সে শুধু আমার
তোমাকে ছাড়া যে বাঁচবো না
এর চেয়ে বড় কোন সত্যি নেই
জীবনানন্দের কবিতা

বুকেরই সীমান্তে যে ছবি আঁকা
সেখানে উপমা ভরা কবিতা রাখা
সে কবিতাতে তুমি সবটা জুড়ে
বুকেরই সীমান্তে যে ছবি আঁকা
তোমাকে ছাড়া যে বাঁচবো না
এর চেয়ে বড় কোন সত্যি নেই

জীবনানন্দের কবিতা উপমায় একটু মিথ্যে নেই
তোমাকে ছাড়া যে বাঁচবো না
এর চেয়ে বড় কোন সত্যি নেই
জীবনানন্দের কবিতা উপমায় একটু মিথ্যে নেই

“প্রতিটি মানুষের একটা নিজস্ব আকাশ থাকে
আমার সেই আকাশ তুমি
নিজস্ব যে অরণ্য আমি গড়েছি
সেখানে শুধুই তুমি তোমারই বিচরণ
মিথ্যে বলবো না
আমার প্রতিটি ভোর আসে তোমাকে ভেবেই
রাতে ঘুমের দেশে যাওয়ার সময়
যে ভাবনা আমাকে আচ্ছন্ন করে
সে শুধু তোমাকে নিয়ে
তোমাকে পাওয়ার শর্তে
পৃথিবীকে হারাতে আপত্তি নেই
তোমাকে ছাড়া বাঁচবো না
এর চেয়ে বড় কোন সত্যি নেই”

Click on image to go:

গানটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন...



No comments:

Post a Comment

Note: Only a member of this blog may post a comment.