Chouddo Purusher - Ayub Bachchu

চৌদ্দ পুরুষের ভুমিদাস
Lyrics:  নিয়াজ আহমেদ অংশু
Album: সময়

Year: ১৯৯৯
Singer: আইয়ুব বাচ্চু



Chouddo Purusher Lyrics

আমি চৌদ্দপুরুষের ভুমিদাস
চৌদ্দপুরুষ ধরে করি চাষবাস
মহাজন যার সৎভাই চিরকাল
মহাকালে আমি এক সাক্ষী গোপাল

আমি চৌদ্দপুরুষের ভুমিদাস
চৌদ্দপুরুষ ধরে

একফালি আকাশ আমার
একফালি ঘর
একফালি জমি আমার
আপন হয়েও পর
চৌদ্দপুরুষের সপ্নে আমার; ভেজামাটির গন্ধ
দুঃখ-বুকে শান্ত থাকে
চৌদ্দপুরুষ ধরে

মুদিঘরে হিসেব খাতায়
নাম সবার শেষে
কিসের এত কান্নারে তোর
কে শুধায় ভালবেসে
চৌদ্দপুরুষের দেনায় ডুবে
এখন আমি ক্লান্ত
ভাগা-ভাগির যোগ বিয়োগে
চৌদ্দপুরুষ ধরে

You May Also Like Ayub Bachchu:
* Borobabu Master
* Ek Jhak Payra
* Shomoy
* Biborno Bhalobasha
* Dukkho Koro Olongker


Click on image to go:

গানটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন...


No comments:

Post a Comment

Note: Only a member of this blog may post a comment.