Aakash Hote Aakash Pothe - Bannya

আকাশ হতে আকাশ-পথে
Lyrics & Music written by: Rabindranath Tagore
Year: 1917



Aakash Hote Aakash Pothe Lyrics

আকাশ হতে আকাশ-পথে হাজার স্রোতে
ঝরছে জগৎ ঝরনাধারার মতো ॥
আমার শরীর মনের অধীর ধারা সাথে সাথে বইছে অবিরত ।
দুই প্রবাহের ঘাতে ঘাতে   উঠতেছে গান দিনে রাতে,
সেই গানে গানে আমার প্রাণে ঢেউ লেগেছে কত ।
আমার হৃদয়তটে চূর্ণ সে গান ছড়ায় শত শত ।
ওই আকাশ-ডোবা ধারার দোলায় দুলি অবিরত॥
এই নৃত্য-পাগল ব্যাকুলতা বিশ্বপরানে
নিত্য আমায় জাগিয়ে রাখে, শান্তি না মানে ।
চিরদিনের কান্নাহাসি   উঠছে ভেসে রাশি রাশি—
এ-সব দেখতেছে কোন্ নিদ্রাহারা নয়ন অবনত।
ওগো, সেই নয়নে নয়ন আমার হোক-না নিমেষহত—
ওই আকাশ-ভরা দেখার সাথে দেখব অবিরত ॥

Aakash Hote Aakash Pothe Singers
Rezwana Choudhury Bannya

You May Also Like:
* Aakash Tomay Kon Rupe
* Aakashe Tor Temni Ache
* আলো আমার আলো
* Aalok Chora Lukiye Elo
* Aamader Bhoy Kahare


Click on Image to go:

গানটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন...


No comments:

Post a Comment

Note: Only a member of this blog may post a comment.