Aamar Praaner Manush - Sagar Sen

আমার প্রাণের মানুষ
Lyrics & Music written by: Rabindranath Tagore
Year: 1910



Aamar Praaner Manush Lyrics

আমার প্রাণের মানুষ আছে প্রাণে
তাই হেরি তায় সকল খানে ॥
আছে সে নয়নতারায় আলোকধারায়, তাই না হারায়—
ওগো তাই দেখি তায় যেথায় সেথায়
তাকাই আমি যে দিক-পানে ॥
আমি তার মুখের কথা শুনব ব'লে গেলাম কোথা,
শোনা হল না, হল না—
আজ ফিরে এসে নিজের দেশে এই-যে শুনি
শুনি তাহার বাণী আপন গানে ॥
কে তোরা খুঁজিস তারে কাঙাল-বেশে দ্বারে দ্বারে,
দেখা মেলে না মেলে না,—
তোরা আয় রে ধেয়ে দেখ্ রে চেয়ে আমার বুকে—
ওরে দেখ্ রে আমার দুই নয়ানে ॥

Aamar Praaner Manush Singers

Sagar Sen
sagar-sen

You May Also Like:
* Aamare Ke Nibi Bhai
* Aamare Paray Paray
* Aami Jakhan Chilem Andho
* আমি কান পেতে রই
* আমি তারেই খুঁজে


Click on Image to go:

গানটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন...


No comments:

Post a Comment

Note: Only a member of this blog may post a comment.